Damiana - ড্যামিয়ানা (হোমিওপ্যাথিক মেডিসিন) ডাঃ মহি উদ্দিন

  Damiana - ড্যামিয়ানা 


পুরুষত্বহীন কিম্বা ধ্বজভঙ্গ হইয়া পড়ে , অতিরিক্ত ইচ্ছা সত্ত্বেও বাসনার পরিতৃপ্তি না হয় , লিঙ্গ শিথিল , ঠাণ্ডা ও ছোট হইয়া যায় , লিঙ্গের উত্থান হয় না , অল্পমাত্র উত্থান হইয়া প্রায় তখনই শিথিল হইয়া পড়ে , তখন— লাইকোপোডিয়মে উপকার হইতে পারে । অতিরিক্ত রেতঃক্ষয় নিবন্ধন রতিশক্তির হ্রাস হইলে 

মহাত্মা হ্যানিম্যান— নক্স , সলফার , ক্যালকেরিয়া ও লাইকো এই ৪ টি ঔষধ লক্ষণভেদে ব্যবহার করিতে উপদেশ দিয়াছেন । লিউপিউলাস ( Lupulus ) — একপ্রকার শাকসব্জী হইতে প্রস্তুত হয় । পুঃজননেন্দ্রিয়ের দুর্ব্বলতা ও শিশুদের ন্যাবা ( Jaundice ) রোগে ইহা উপকারী । 

প্রস্রাবের সময় কোথ দিবার কালীন শুক্রক্ষরণ , ইন্দ্রিয় ও ধাতুদৌর্ব্বল্য , অত্যধিক যন্ত্রণাদায়ক লিঙ্গোদ্রেক ( painful crection ) , হস্তমৈথুনের পর উত্তপ্রকার লিঙ্গোদেক , মূত্রথলীর ভিতর জ্বালা প্রভৃতি কয়েকটি পীড়ায় ও উপসর্গে উপকার পাইবেন । 

অন্যান্য ঔষধে উপকার না হইলে ইহা পরীক্ষা করিবেন । 

ড্যামিয়ানা— পড়িয়া যাইয়া মেরুদণ্ডে আঘাত , বৃদ্ধদের মূত্রবেগ ধারণে অক্ষমতা , দিন - রাত্রি ফোঁটা ফোঁটা অসাড়ে প্রস্রাব নির্গমন , স্বপ্নদোষ , অসাড়ে শুক্রক্ষরণ ( স্পার্মাটোরিয়া ) ইত্যাদিরও ভাল ঔষধ । 

ইউরিয়া ( Urea ) এই ঔষধটি কিডনীর পীড়াজনিত শোথ , এলবুমিনুরিয়া , বহুমূত্র , ইউব্রিমিয়া এবং যে সকল প্রস্রাবের পীড়ায় — প্রস্রাব বোধ হয় যেন জল অপেক্ষাও তরল ( প্রস্রাব ঘন — ট্রিটিকাম ) প্রস্রাব , পরীক্ষায় — স্পেসিফিক - গ্র্যাভিটি অত্যন্ত কম হয় , তথায় ইহা প্রয়োগ করিবেন উপকার হইবে । 

সেবনবিধিঃ- ১০ থেকে ১৫ ফোটা করে পানির সাথে মিশিয়ে দিনে ২ বার।  

শক্তি - Q

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)